মেহেরপুরে ১২ জনের ডাকাতি মামলায় জেল জরিমানা

মুজিবনগর নিউজ ২৪ কম : মেহেরপুরের গাড়াডোব পোড়াপাড়া সড়কে ডাকাতী করার অভিযোগ প্রমানিত হওয়ায় ৯ জনের ১০ বছর করে এবং ৩ জনের ৫ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরের দিকে যুগ্ম দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।
একই সঙ্গে প্রথম ৯জনের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৩মাসের সশ্রম কারাদন্ড এবং একই মামলায় ৫বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩মাসের কারাদন্ডদেশ দেওয়া হয়েছে।

১০ বছরের দন্ডপ্রাপ্তরা হলেন, মাসুদ রানা (পলাতক), মামুন (পলাতক), মামুনুর রশিদ রাজা (পলাতক), এনামুল হক (পলাতক), মান্নান (পলাতক), শহিদুল ইসলাম (পলাতক), মন্টু (পলাতক), কামরুল ইসলাম (পলাতক), মুক্তি (পলাতক)। ৫ বছর কারাদন্ড প্রাপ্তরা হলেন. শাহিনুল ইসলাম, আ.সালাম ও আনসার আলী।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর রাতে তোফাজ্জেল শেখ সহ কয়েকজন গরু ব্যাপারী আলমডাঙ্গা থেকে গরু বিক্রি করে বাড়ি ফেরার পথে পথি মধ্যে গাড়াডোব পুড়াপাড়ার মাঝামাঝি স্থানে ১৫-২০ জনের একদল সস্ত্রাসি ডাকাত গরুর ব্যাপারীদের গতিরোধ করে তোফাজেলের নিকট থেকে ৪৫হাজার টাকা। সাগরের নিকট থেকে ৪২০৭ টাকা। ছয়মুদ্দীনের কাছ থেকে ৩৫ হাজার টাকা। সামাদের কাছ থেকে ৩৬ হাজার টাকা কামালের নিকট থেকে ৩৫ হাজার টাকা, কয়েকটি মোবাইল সহ মোট ১লক্ষ ৩৭হাজার ৫শ ৪৭টাকা ছিনিয়ে নেই। এবং তাদের মারধর করে। পরদিন তোফাজেল বাদি হয়ে ১৫-২০ জনের নামে গাংনী থানায় দঃবিঃ ৩৯৫/৩৯৭ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং৫। জি,আর কেস নং ৩৬৯/৯। সেশন কেস নং ১০৩/২০১১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্যশীট দাখিল করেন। মামলায় মোট ১২জন সাক্ষি তাদের সাক্ষ প্রদান করে। এত আসামী ৩৯৫/৩৯৭ ধারায় দোষী প্রমাৃনিত হওয়ায় পলাতক আসামীদের ১০ বছর করে সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা করে জরিমান অনাদায়ে আরো ৩মাসের কারাদন্ড এবং আটক আসামীদের প্রত্যককে ৫বছর করে কারাদন্ড, ৫হাজার টাকা করে জরিমান অনাদায়ে আরো ৩ মাসের জেল দেন। মামলায় রাষ্ট পক্ষে এপিপিএমএম রস্তম আলী এবং আসমী পক্ষে রফিকুল ইসলাম কৌশলী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *