মেহেরপুরে দেশীয় অস্ত্র ও বিষ্ফোরকসহ চার জন গেফতার

মুজিবনগর নিউজ ২৪ কম :  মেহেরপুর শহরের ফৌজাদারী পাড়ায় অভিযান চালিয়ে গোপন বৈঠকের সময় চার জেএমবি সদস্যকে বিপুল পরিমান বিষ্ফোরক দ্রব্য ও দেশীয় তৈরি অস্ত্রসহ আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে এআই মোস্তফা শওকত জামানের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল এ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রায় ৪০/৫০ জন সেখান থেকে পালিয়ে যায় বলে পুলিশ দাবি করেছে। পালানো সময় পুলিশ চারজনকে আটক করতে সক্ষম হয়েছে।
মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে তাদের গ্রেপ্তার করলেও বুধবার দুপুর ২টার দিকে পুলিশের পক্ষ থেকে গণমাধ্যম কর্মীদের জানানো হয়।
আটক জেএমবি সদস্যরা হলেন- মানিকগঞ্জের চরমকিমপুর গ্রামের তারা মিয়ার ছেলে আব্দুল হামিদ (৩২), মেহেরপুর সদর উপজেলার রাধাকান্তপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে জাহিদুল ইসলাম বাঙ্গাল (২৫), ঝাউবাড়িয়া নওদা পাড়ার শামিম ইসলামের ছেলে টিপু পারভেজ (২২) এবং একই উপজেলার ফতেপুর গ্রামের ইয়ারুল ইসলামের ছেলে সোহেল রানা (২০)।
পুলিশ আরো জানায়, অভিযানে তাদের কাছে থেকে উদ্ধার করা হয়েছে লাল টেপ মোড়ানো ৮টি ককটেল, ৩টি পেট্রোল বোমা, একটি রামদা, একটি হাসুয়া, একটি দা,পাঁচটি লোহার রড, জেএমবির সাংগঠনিক কর্মসূচী লেখা একটি খাতা, একটি প্যাড, ২০টি লিফলেট, ৯টি বিভিন্ন আকৃতির ইলেকট্রনিক সার্কিট, ২টি ছোট আকৃতির মোটর, সিমসহ চারটি মোবাইল ও পাঁচ গজ বৈদ্যুতিক তার।
মেহেরপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, আটকৃতরা দির্ঘদিন ধরে মেহেরপুরের বিভিন্ন স্থানে গোপন বৈঠক ও প্রশিক্ষন দিয়ে তাদের অনুসারি তৈরি করার চেষ্টা করে যাচ্ছে। একই সাথে এলাকায় অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পাঁয়তারা চালাচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের বেশ কিছু অনুসারির নামও পাওয়া গেছে।
তিনি আরো জানান, মেহেরপুরে আটকৃতরা জেএমবির অন্যতম নেতা গাইবান্ধার মতিন মেহেদীর অনুসারি। মতিন মেহেদী বর্তমানে মৃত্যুদন্ড প্রাপ্ত হয়ে টাঙ্গাইল জেলা কারাগারে জেল খাটছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *