মুজিবনগর দিবস উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা — ডিআইজি দিদার আহম্মেদ

মুজিবনগর প্রতিনিধি:  বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতার সূচনা হয়েছিল মেহেরপুরের মুজিবনগর আ¤্রকাননে। ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের অনুষ্ঠানে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এ দিবসটিকে কেন্দ্র করে ৬৮৮ জন পুলিশ সদস্য নিরাপত্তা মুলক কাজের জন্য দায়িত্ব পালন করবে। গতকাল রোববার বিকেল থেকে গোটা কমপ্লেক্স এলাকা নিরাপত্তার চাদরে ঘিরে ফেলেছে পুলিশ। নিরাপত্তা পর্যবেক্ষণের লক্ষ্যে বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। প্রবেশ পথে, আর্চওয়ে গেটসহ তল্লাাশি করে অনুষ্ঠানে প্রবেশের ব্যবস্থা থাকছে।
এদিকে পোষাকী পুলিশের পাশাপাশি সাদা পোষাকে ৫৫ জন দায়িত্ব পালন করবে, ট্রাফিক বিভাগের দায়িত্ব থাকবে ৫৫ জনের, ব্যাটালিয়ান আনসার সদস্য ৪৪ জন নিয়োজিত থাকছে। এছাড়াও গোয়েন্দা নজরদারীতে থাকছে । কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই এই অনুষ্ঠান শেষ করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানালেন পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহম্মেদ। গতকাল রোববার বিকেলে মুজিবনগর আ¤্রকাননে প্রেস বিফ্রিং এ নিরাপ্তার বিষয়টি তুলে ধরেন তিনি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান, সহকারী পুলিশ সুপার আহসান হাবীব ও মুজিবনগর থানার ওসি কাজী কামাল হোসেনসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক কর্মীবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *