মুজিবনগর ছাত্র আত্মাহত্যাকে কেন্দ্র করে শিক্ষক সমিতি জরুরী সভা

মুজিবনগর নিউজ২৪.কম: মেহেরপুরের মুজিবনগর উপজেলার বল্লভপুর মিশন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র প্রিন্স মন্ডল গলায় রসি দিয়ে আত্মহত্যা ঘটনাকে কেন্দ্র করে শিক্ষকদের উপর যেভাবে হামলা করা হয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে মুজিবনগর উপজেলার শিক্ষক সমিতি। মুজিবনগর উপজেলার শিক্ষক সমিতি উদ্দ্যেগে মুজিনগর মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকার সময় মুজিবনগর মাধ্যমিক বিদ্যলয়ের অফিস কক্ষে জনাব মোঃ ইজারুল ইসলামের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সেখানে উপস্থিত ছিলে মুজিবনগর উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ। আলোচনা একপর্যায়ে প্রধান শিক্ষক জনাব মোঃ আজিজুল হক বলেন, যদি একজন ছাত্র একজন ছাত্রীকে প্রেমপত্র দেয় আর বিষয়টি যদি প্রধান শিক্ষক জানতে পারে তাহলে প্রধান শিক্ষক কি করতে পারে নিশ্চই ঐ ছাত্রকে ডেকে বকা দিয়ে তার পরিবারের লোকজনকে ডেকে আনতে বলবে। আর এতে যদি কেউ প্রিন্স মন্ডলের মত তার মাকে ডাকার নাম করে স্কুল থেকে বের হয়ে গিয়ে বাড়ির বসতঘরে গলাই রশি দিয়ে আত্মহত্যা করে তাহলে ঐ প্রধান শিক্ষক কি করবে। আর এর জন্য শিক্ষক সমাজকে লাঞ্চিত হতে হবে। এর আমরা তীব্র নিন্দা জানায়।   তখন অন্যান্য শিক্ষকরা উক্ত কথায় একমত পোষন করেন।

প্রিন্স মন্ডল আত্মহত্যার খবর পেয়ে যখন শিক্ষকরা তার বাড়িতে সমবেদনা জ্ঞাপন করতে যান। এসময় গ্রামের উত্তেজিত কিছু যুবক শিক্ষকদের উপর চড়াও ভাবে মারপিট করে। এভাবে শিক্ষক সমাজকে মারধর করতে থাকলে মুজিবনগর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার উন্নয়ন ঘটাতে শিক্ষকদের বাধা সৃষ্টি হবে।  আত্মহত্যার ঘটনায় শিক্ষকদের উপর যে হামলা হয়েছে তার তীব্র নিন্দা প্রকাশ করেছে মুজিবনগর উপজেলার শিক্ষক সমিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *