মুজিবনগর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষনা দিলেন -মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুজিবনগরকে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা হিসেবে ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ ঘোষনা দেন। একই সঙ্গে দেশের দশটি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের উপজেলা হিসেবে ঘোষনা করেন তিনি।

এ উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসন মুজিবনগর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক গণজমায়েতের আয়োজন করে। প্রধানমন্ত্রীর পক্ষে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন ও জেলা প্রশাসক পরিমল সিংহ শতভাগ বিদ্যুতায়ন উপজেলার ফলক উম্মোচন করেন। পরে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।
গনজমায়েতে অন্যদের মধ্যে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা আখতার বানু, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, স্থানীয় সরকারের উপ-পরিচালক খাইরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর, (রাজস্ব) শেখ ফরিদ আহামেদ, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আশকার আলী, সাধারণ সম্পাদক এমএ খালেক, সহ-সভাপতি আব্দুল হামিদ, আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম, জেলা যুবলীগের আহবায়ক মাহাফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানসহ জেলার প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতক ব্যাক্তিবর্গ ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক পরিমল সিংহ জেলার বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে বক্তব্য দেন। মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার রেজাউল করিম জানিয়েছিলেন, ১১১ বর্গ কিলোমিটার বিস্তৃত মুজিবগর উপজেলায় ৩০২ কিলোমিটার সংযোগ লাইন করা হয়েছে। যার মধ্যে ১০ এমভিএ উপকেন্দ্র একটি, অভিযোগ কেন্দ্র করা হয়েছে একটি, ২০হাজার ৬৯২টি আবাসিক গ্রাহক, ৪০৮টি বানিজ্যিক গ্রাহক,১৩১টি শিল্প গ্রাহক,২টি বৃহৎ শিল্প গ্রাহক, ১১৩টি সেচ গ্রাহক, ২২৫টি সিআই গ্রাহককে ইতিমধ্যে সংযোগ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *