মুজিবনগরে ভবেরপাড়া পিচ রাস্তার কাজে নানা অনিয়ম

স্টাফ রিপোর্টার : মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের ভিতর দিয়ে প্রধান সড়কের পিচ রাস্তার উপর সিলকোড করার কাজে নানা অনিয়মের অভিযোগ। গ্রামবাসী রাস্তার কাজ বন্ধ করার দাবী জানান ।
মেহেরপুর রোর্ডস এন্ড হাইওয়ের আন্ডারে মুজিবনগর বিজিবি ক্যাম্প হতে ভবেরপাড়া গ্রামের শেষ পর্যন্ত প্রধান সড়কে ২১ লাখ টাকা ব্যায়ে ১৮২৪ মিটার পিচ রাস্তার সিলকোডের কাজ চলছে। সেই কাজের অনিয়ম করছে ঠিকাদার। ঠিকাদার রাস্তার বিভিন্ন জায়গায় মাটি না সরিয়ে তার উপর দিয়ে পিচ ঢেলে কাজ চালিয়ে যাচ্ছে এবং রুলার দিয়ে রাস্তা ঠিকমত সমান করছে না । ফলে ২৪ ঘন্টা পরেও রাস্তার পিচ হাত দিয়ে চাপ দিলে উঠে যাচ্ছে । রাস্তার কাজের জন্য সংশ্লিষ্টদের কাছে বার বার বললেও তারা কোন কথা কানে নিচ্ছেন না। তাছাড়া সিলকোড ১২ মিলি করে দেওয়ার কথা থাকলেও কোন জায়গায় ৮ মিলি কোন যায়গায় ৬ মিলি করে দিচ্ছে । বুধবার সকালে বিক্ষুব্ধ গ্রামবাসি সাময়িক ভাবে বন্ধ করে দেয়। পরে ঠিকাদার হাদিউজ্জামান আসলে তাকে অনিয়মের জায়গাগুলি গ্রামবাসি দেখায় দেয় ।
এ বিষয়ে বাগোয়ান ইউপি ২ নং ওয়ার্ড সদস্য দিলীপ মল্লিক বলেন, অনেক দিন পর এই রাস্তার কাজ হচ্ছে। কিন্তু ঠিকাদারা সেই কাজের অনিয়ম করছে। সামনে বর্ষা আসছে । রাস্তার কাজে ভালো করে পিচ না দিলে বৃষ্টি হলে কয়েক দিনের মাথায় রাস্তা নষ্ট হয়ে যাবে। এই জন্য গ্রামবাসি সকলে এক হয়ে রাস্তার কাজ বন্ধ করার দাবী জানান।
রাস্তার সিলকোড করা কাজে সরকারের বরাদ্দকৃত অনুযায়ী কাজ হচ্ছে না এ বিষয়ে ঠিকাদার হাদিউজ্জামানের কাছে জানতে চাইলে তিনি গ্রামবাসিদের বলেন যে রাস্তার পাশে বাড়ি ঘর থাকার কারনে কিছু কিছু জায়গায় সমস্যা হয়েছে। যে জায়গায় সমস্যা আছে সেগুলো ঠিক করে দেওয়া হবে এবং যে কাজ গুলো বাকি আছে সেগুলো ঠিকমত করা হবে এমন আশ্বাস দিয়ে তিনি বন্ধকাজ চালু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *