মুজিবনগরে ব্যবস্হাপনা কম্পোনেন্ট (IFMC) প্রকল্পের আওতায় মাঠ দিবস ও সমাপনী আনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: মেহেরপুর জেলার মুজিবনগরে সমন্মিত খামার ব্যবস্হাপনা কম্পোনেন্ট (IFMC)প্রকল্পের আওতায় বাস্তবায়িত “IFM”কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস ও সমাপনী আনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে মুজিবনগর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মুজিবনগর উপজেলার বল্লভপুর মুসলিম পাড়ায় IFM কৃষক মাঠ স্কুল প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মুজিবনগর উপজেলা কৃষি অফিসার মুহা:মোফাকখারুল ইসলামের সভাপত্বিতে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, মেহেরপুরজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ এস এম মুস্তাফিজুর রহমান,
বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন যশোর জেলা মাষ্টার ফ্যাসিলিটেটর IFMC কৃষিবিদ মোস্তাফিজুর রহমান,মুজিবনগর উপজেলা প্রাণী সম্পদ অফিসার কৃষিবিদ খুরশিদ আলম,বাগোয়ান ইউপি ৬নং ওয়ার্ড সদস্য শংকর বিশ্বাস,বাগোয়ান ইউপি ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুজিত মন্ডল।
কৃষক সহায়তাকারী বিকাশ বিশ্বাস ও ডেবিট মন্ডলের সহযোগিতায় গত ১৭ নভেম্বর ২০১৬ হতে ১০ এপ্রিল ২০১৭ পর্যন্ত ২৫টি পরিবারের ৫০ জন সদস্যকে
সমন্মিত খামার ব্যবস্হাপনা কম্পোনেন্ট (IFMC)প্রকল্পের আওতায় বসতবাড়ির বাগান, হাঁস মুরগী পালন, ছাগল পালন,গরু পালন,পুষ্টি,কৃষক সংগঠন ও সামাজিক বিষয়াবলী উপর প্রশিক্ষণ প্রদানকরা হয়। প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রাপ্ত প্রত্যেক পরিবারকে ১৫ শত টাকা করে দেওয়া হয় এবং মেধাবিদের পুরস্কিত করা হয়। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন মুজিবনগর উপসহকারী কৃষি অফিসার হেলাল উদ্দীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *