নানা কর্মসূচির মধ্যদিয়ে মেহেরপুর জাতীয় শোক দিবস পালিত

মুজিবনগর নিউজ২৪.কম: শোক র‌্যালি, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা এবং মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে মেহেরপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে শহরে শহীদ ড. সামসুজ্জোহা পার্ক থেকে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতির জনকের প্রতিকৃতিতে এমপি অধ্যাপক ফরহাদ হোসেন ও জেলা প্রশাসক পরিমল সিংহ পুষ্পমাল্য অর্পন করেন। পর্যায়ক্রমে জেলা জজ মোহাঃ গাজী রহমান, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা মহিলা লীগের সভানেত্রী তহমিনা আবেদীন ও সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আজিমউদ্দিন সর্দ্দার, মেহেরপুর-১ আসনের সাবেক এমপি জয়নাল আবেদীন, জেলা জজ আদালতের পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য, মেহেরপুর ছাত্র উন্নয়ন সংঘসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।
পরে জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে সেখানে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা শুরু হয়। এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে স্বেচ্ছায় রক্তদান, জেলার সকল মসজিদ, মন্দির ও গির্জায় জাতির জনকের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *