গাংনীর কাজিপুর সীমান্তে বিএসএফ সদস্য আটক।। পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর

মুজিবনগর নিউজ২৪.কম:  মেহেরপুরের গাংনীর কাজিপুর সীমান্তে রহিঙ্গা পুশব্যাকের চেষ্টাকালে লিটন দাস নামের এক ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র ১ সদস্যকে আটক করেছে স্থানীয়রা।
বৃহস্পতিবার রাত ৯ টার সময় সিমান্তের ১৪৬ নং পিলারের কাছে এ ঘটনা ঘটে। পরে বিএসএফ সদস্যকে কাজিপুর বিজিবি ক্যাম্পে নেয়া হয়েছে। বিএসএফ সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করেছে কাজিপুর বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মনোহর হোসেন।
আটক লিটন দাস ভারতীয় সীমান্ত ৩৯ গান্ধিনা ক্যাম্পের সদস্য।
বিজিবি ও স্থানীয়রা জানান, কাজিপুর সীমান্তের ১৪৬ নং পিলারের পাশে পুশব্যাকের জন্য কয়েক হাজার রহিঙ্গা জড়ো করে বিএসএফ। এসময় পুশব্যাকের চেষ্টা করলে স্থানীয়রা ধাওয়া করলে বিএসএফ সহ সহ রহিঙ্গারা পালিয়ে যায়। পরে সেখান থেকে একজন বিএসএফ সদস্যকে আটক করে হয়। পরে আটককৃত বিএসএফ সদস্যকে কাজিপুর বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়।
পরে শুক্রবার ভোরের দিকে কাজীপুর সীমান্তের ১৪৬ নং পিলালের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকের মাধ্যমে আটক বিএসএফ সদস্যকে গান্ধিনা ক্যাম্পের ইনচার্জ জোতি সিং এর কাছে হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।
কাজিপুর বিজিবি কোম্পানী কমান্ডার মনোহর হোসেন এ বিষয়টি নিশ্চিত করে জানান, বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে ভারতের গান্ধিনা ক্যাম্পের ইনচার্জ জোতি সিং ও বাংলাদেশের পক্ষে তিনি উপস্থিত ছিলেন। পরে আলোচনা সাপেক্ষ লিটন দাসকে হস্তান্তর করা হয়।
গাংনীর কাজিপুর সীমান্তে বিএসএফ সদস্য আটক।। পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *