গাংনীতে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

মুজিবনগর নিউজ২৪.কম: স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুরের গাংনীতে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন করা হয়। শুক্রবার সকালে গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে এবং পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি ও সুবাহ সংস্থার যৌথ সহযোগিতায় গাংনীতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুল বাশার, উপ-অনুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা উম্মে হাবিবা, গাংনী পাইলট মাধ্যমিক স্কুল ও কলেজের প্রধান শিক্ষক আফজাল হোসেন, গাংনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভিয়াস হোসেন রাজা, পিএসকেএস-এর শিশুদের জন্য প্রোগ্রামের ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর আবুল কালাম আজাদ, টেকনিক্যাল অফিসার মৃদুল কুমার ও আশরাফুল আলম, ইউনিয়ন সমন্বয়কারী ফারহানা ইয়াসমিন, সুবাহ সংস্থার প্রকল্প সমন্বয়কারী আব্দুল কুদ্দুস, প্রমুখ।
এছাড়াও স্থানীয় বে-সরকারী সংস্থা পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির সহযোগীতায় কমিউনিটি পর্যায়ে এসএমসি ও সিসিজির উদ্যোগে গাংনী উপজেলার ৩৬ টি লিটারেসি ও নিউমেরেসি প্রাথমিক বিদ্যালয়ের আওতায় ৭৪টি পড়া ও গণিত ক্লাবের মাদুরের উপর বসে বা দাড়িয়ে সকল শিশু ১০/১৫ মিনিট সময় নিয়ে বই পড়ায় অংশগ্রহণ করে। এছাড়াও পড়া ও গণিত ক্লাবের ১ম ও ২য় শ্রেণীর শিশুরা চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। এদের মধ্যে সেরা ৪ জনকে পুরস্কৃত করা হয়। অন্যান্য শিশুদেরকে সান্তনা পুরস্কার দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *